জ্বর - মোহাম্মদ কাজী মামুন


 
স্যার, আমার কি যাওন লাগবো আগামীকাল? আইজও সাপোজিটর দিতে হইছে!’

ইনবক্সে দিদারের অশুদ্ধ বানানের শব্দগুলো তাকে যতটা না বিরক্ত করল, তার থেকেও বেশী ক্ষুদ্ধ করল! ড্রাইভারটা না থাকলে খানা-খন্দে ভরা রাস্তাটা তাকে ড্রাইভ করতে হয়, আর নতুন গড়ে উঠা বান্ধবীটির সাথে সকালের মধুর চ্যাটিংটাও ছেড়ে দিতে হয়!

আরে, সকালে এসে স্টিয়ারিংটা ধর, দেখবে জ্বর কোথায় পালিয়ে গেছে!’ যদিও লিখলেন বার্তাটা, জানেন যে জ্বর সারলেও ওর রুগ্ন হাতে কখনোই দেবেন না তিনি গাড়ির চাবি। তবু সকালে আসতে হবে - এই টেনশানটা নিয়েই ঘুমুক ব্যাটা! সকালে যখন ফোন করে তাকে আসতে না করে দেবেন, তখন উল্টো বাহবা দেবে! তাছাড়া, সামনের দিনগুলোর জন্য উদাহরণও হবে ঘটনাটা ছোকরার জন্য! কথায় কথায়, জ্বর আর ছুটি – দুটোই কমবে!

হ্যাঁ, হয়ত তাকে বদদোয়া করবে ওর পরিবারের সবাই। এমনকি চাকরি ছেড়ে দেয়ার মত বিপদজনক পরিস্থিতির দিকেও মোড় নিতে পারে পরিস্থিতিটা। কিন্তু এগুলো অনেক দূরবর্তী সম্ভাবনা, তার স্বল্পমেয়াদি কৌশলটাকে ব্যর্থ করবেই না বলে মনে হচ্ছে! হাসি ফুটে উঠে একটি নামী কোম্পানির প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা আমিনুল ইসলামের  মুখে, আর সে অবস্থাতেই গড়িয়ে পড়েন তিনি বিছানায়

পরদিন ভোর। কলিং বেলটার উপর্যুপরি আর্তনাদে ঘুম ভেঙে যায় আমিনুল সাহেবের। কিন্তু উঠতে গিয়ে দেখেন শরীরের ওজন বেড়ে গেছে কয়েক মণ, নাড়াতে পারছেন না এক ইঞ্চিও। সারা শরীর দিয়ে ফুটানো পানির মত গরম ধোঁয়া উঠছে, আর চিনচিন ব্যথায় কাতরাচ্ছে হাড়ের ডিব্বাগুলো!  

এরই মাঝে হঠাৎ ভূত দেখার মত চমকে উঠেন আমিনুল সাহেব! দিদারের ছবিটা দরজার কোণে ভেসে উঠেছে, আর সেখানে থেকে বেরিয়ে আসছে ভয়ানক শান্ত একটা স্বর, ‘স্যার, জ্বর সাইরা গেছে। চাবিডা দিবেন?’




 


Post a Comment

নবীনতর পূর্বতন